মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
এয়ারপোর্ট থানায় জিডি করলেন আবুল বশর অপু ছাতকে এনআরবিসি ব্যাংকের শাখা উদ্বোধন গনধর্ষনের মামলায় বিচারকের রায় জাল! আল্লামা শাহ আহমদ শফির মৃত্যুতে ছাতকে উৎসর্গ ফাউন্ডেশনের শোক আল্লামা আহমদ শফির মৃত্যুতে ইউনাইটেড উলামা কাউন্সিলের শোক দুর্গাপূজায় ৩ দিনের ছুটির দাবিতে সিলেটে মানববন্ধন আল্লামা আহমদ শফির মৃত্যুতে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখার শোক দোয়ারায় নরসিংপুর বাজারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন ছাতক থেকে একজন যোগ্য মানুষের বিদায়- সাংবাদিক তানভীর ঘুষ-দুর্নীতির ‘রসের হাঁড়ি’ শ্রীপুর উত্তর ইউনিয়ন ভূমি অফিস অামি অান্তরিকতার সহিত কাজ করার চেষ্টা করেছি- বিদায়ী ওসি মোস্তফা কামাল বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের প্রয়ান দিবসে জেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলী নবীগঞ্জে ৪’শ পিস ইয়াবাসহ গ্রেপ্তার একজন বৈদুতিক লাইট জ্বালানোকে কেন্দ্র করে মালিকের হামলা, আহত ৩ ভাড়াটিয়া ইউনিয়ন নির্বাচনে সাবেক ছাত্রলীগ নেতা ও আওয়ামী পরিবারের উত্তরসূরীদের মূল্যায়নের দাবি
পর্বতারোহী, দৌড়বিদ ও সাইক্লিস্ট রেশমা রত্না সড়ক দুর্ঘটনায় নিহত হন

পর্বতারোহী, দৌড়বিদ ও সাইক্লিস্ট রেশমা রত্না সড়ক দুর্ঘটনায় নিহত হন

শেয়ার করুনঃ

 

ওয়াসিকা রহমান পারিসা :: আজ ৭ই আগস্ট রাজধানী ঢাকার সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে ঘটে এ সড়ক দুর্ঘটনা। নিয়মিত শারীরিক চর্চার অংশ হিসেবে শুক্রবার সকালে ২০ কিলোমিটার দৌড়ে অংশ নিয়েছিলেন রত্মা। অনুশীলন শেষে সাইকেল চালিয়ে হাতিরঝিল থেকে মিরপুরের নিজের বাসায় ফিরছিলেন। সকাল ৯টার দিকে সাইক্লিংয়ের সময় প্রাইভেটকারের চাপায় নিহত হয়েছেন পর্বতারোহী দৌড়বিদ ও সাইক্লিস্ট রেশমা রত্না।

এসব কিছুর পাশাপাশি তিনি একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন । শিক্ষকতার পাশাপাশি পর্বতারোহণসহ বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রমে যুক্ত ছিলেন নড়াইলের রেশমা।

রেশমার সাইকেলটিকে দুমড়ে মুচড়ে দিয়ে গেছে ঘাতক গাড়ীটি। দুর্ঘটনার পর ওকে স্থানীয় সোহরাওয়ার্দি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

এই দুর্ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে, বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন স্বজন ও সহকর্মীরা।

তার মৃত্যুর সংবাদে শেষবারের মতো একবার দেখতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ছুটে আসেন স্বজন ও সহপাঠীসহ পরিচিতজনরা। অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে সড়ক নিরাপদের জোর দাবি জানান তারা।
তারা বলেন, রত্না বাচ্চাদের খুব প্রিয় ছিলো। অনেকেই আমাকে কল দিচ্ছে। আমরা চাই সড়ক নিরাপদ হোক।
এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় অজ্ঞাত এক জনকে আসামি করে মামলা করেছেন রত্নার বোনজামাই মোহাম্মদ মনিরুজ্জামান মনির।
তিনি বলেন, আমাদের দেশের গাড়ির ড্রাইভাররা অল্প শিক্ষিত। তারা তাদের ইচ্ছেমতো গাড়ি চালায়। এদের কোনো বিচারও হয় না।
ঘাতক চালককে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে শেরে বাংলা নগর থানার ওসি মোহাম্মদ আবুল কালাম আজাদ।
তিনি বলেন, ২টি টিম মাঠে নেমেছে। গাড়ি চালককে ধরার চেষ্টা চলছে।
সিসিটিভি ফুটেজ হাতে পেলেই অভিযুক্তকে চিহ্নিত করা সম্ভব বলেও জানায় পুলিশ।

এই মেধা আর মননের মেয়েটি আর কোন দিন স্বপ্নের গান শোনাবে না ওর শিক্ষার্থীদের। গান শোনাবে না দেশের সম্মান অর্জনের। কি মর্মান্তিক এ বিয়োগ ব্যথা।

সাফল্যের ঝুলি ভরে উঠেছিল মাত্র ৩৩ বছরেই। গত কয়েকদিন হয়তো কত স্বপ্ন বুনেছে প্রিয় দেশকে ঘিরে, দেশের মানুষকে ঘিরে। কিন্তু আজ বড় কঠিন বাস্তব; এমন সম্ভাবনাময় মানুষটি আজ আর নেই।

সূত্র : সময় টিভি

শেয়ার করুন

Sylhet24Live.Com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY POS Digital