মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
এয়ারপোর্ট থানায় জিডি করলেন আবুল বশর অপু ছাতকে এনআরবিসি ব্যাংকের শাখা উদ্বোধন গনধর্ষনের মামলায় বিচারকের রায় জাল! আল্লামা শাহ আহমদ শফির মৃত্যুতে ছাতকে উৎসর্গ ফাউন্ডেশনের শোক আল্লামা আহমদ শফির মৃত্যুতে ইউনাইটেড উলামা কাউন্সিলের শোক দুর্গাপূজায় ৩ দিনের ছুটির দাবিতে সিলেটে মানববন্ধন আল্লামা আহমদ শফির মৃত্যুতে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখার শোক দোয়ারায় নরসিংপুর বাজারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন ছাতক থেকে একজন যোগ্য মানুষের বিদায়- সাংবাদিক তানভীর ঘুষ-দুর্নীতির ‘রসের হাঁড়ি’ শ্রীপুর উত্তর ইউনিয়ন ভূমি অফিস অামি অান্তরিকতার সহিত কাজ করার চেষ্টা করেছি- বিদায়ী ওসি মোস্তফা কামাল বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের প্রয়ান দিবসে জেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলী নবীগঞ্জে ৪’শ পিস ইয়াবাসহ গ্রেপ্তার একজন বৈদুতিক লাইট জ্বালানোকে কেন্দ্র করে মালিকের হামলা, আহত ৩ ভাড়াটিয়া ইউনিয়ন নির্বাচনে সাবেক ছাত্রলীগ নেতা ও আওয়ামী পরিবারের উত্তরসূরীদের মূল্যায়নের দাবি
সুনামগঞ্জে লটারির মাধ্যমে ৫৫ ইউপি সচিব বদলি

সুনামগঞ্জে লটারির মাধ্যমে ৫৫ ইউপি সচিব বদলি

শেয়ার করুনঃ

সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ সুনামগঞ্জে ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিবদের নিয়ে এক মতবিনিময় সভায় লটারির মাধ্যমে তাঁদের বদলির সিদ্ধান্ত নেওয়া হয়। সুনামগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিবদের নিয়ে এক মতবিনিময় সভায় লটারির মাধ্যমে তাঁদের বদলির সিদ্ধান্ত নেওয়া হয়। সুনামগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তন সংগৃহীত সুনামগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তাদের পর এবার লটারির মাধ্যমে ৫৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিবদের নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে। সোমবার জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এ–সংক্রান্ত অফিস আদেশ জারি করেছেন। এর আগে কর্মকর্তাদের উপস্থিতিতে লটারি হয়। জেলায় ৮৮টি ইউনিয়ন পরিষদ আছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কর্মকর্তাদের বদলির সময় হলে পছন্দের কর্মস্থলে যেতে বা যেখানে আছেন, সেখানে থাকতে বিভিন্নভাবে তদবির শুরু হয়। এসব ঝামেলা এড়াতে এবং স্বচ্ছতা নিশ্চিতের লক্ষ্যে গত ২৪ আগস্ট জেলার বিভিন্ন ভূমিসেবা প্রতিষ্ঠানে কর্মরত ২৮ জন ইউনিয়ন ভূমি সহকারী ও উপসহকারী কর্মকর্তাদের লটারির মাধ্যমে নতুন কর্মস্থলে বদলি করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। এসব কর্মকর্তার উপস্থিতিতে লটারি হয়। এবার জেলার ৫৫টি ইউপি সচিবদের একইভাবে বদলি ও পদায়ন করা হয়েছে। এসব কর্মকর্তাকে বৃহস্পতিবারের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের এক কর্মকর্তা বলেন, ইউনিয়ন পরিষদের সচিবদের মধ্যে যাঁদের নতুন কর্মস্থলে বদলি ও পদায়ন করা হয়েছে, তাঁদের অনেকেই ৫ থেকে ১০ বছর ধরে একই কর্মস্থলে ছিলেন। আবার অনেকেই আছেন যাঁরা দীর্ঘদিন ধরে জেলার দুর্গম হাওর এলাকায় কাজ করছেন। লটারি হওয়ার পরও কেউ কেউ পছন্দের জায়গায় যেতে নানাভাবে চেষ্টা করছেন। কিন্তু লটারির পর আর কোনো পরিবর্তন হয়নি। সে অনুযায়ী অফিস আদেশ জারি করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন ইউপি সচিব বলেন, এই প্রক্রিয়ায় বদলি ও পদায়নে প্রায় সবাই খুশি। এতে কারও কোনো ক্ষোভ নেই। তবে নারীদের ক্ষেত্রে বিশেষ বিবেচনার সুযোগ থাকলে মনে হয় ভালো হতো।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, ‘সব ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত এবং শুদ্ধাচার চর্চার জন্যই সুনামগঞ্জে আমরা এই প্রক্রিয়ায় বদলি ও পদায়নের বিষয়টি শুরু করেছি। সংশ্লিষ্ট সবাই এই প্রক্রিয়াকে স্বাগত জানিয়েছেন। আমরা চাই কর্মকর্তারা নিজেদের দায়িত্ব পালনের ক্ষেত্রেও সব সময় শুদ্ধাচারের চর্চা করবেন এবং মানুষের সেবায় কাজ করবেন।

শেয়ার করুন

Sylhet24Live.Com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY POS Digital