মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:০৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
বিশ্বনাথে ইউপি সদস্যের বিরুদ্ধে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা আত্মসাতের অভিযোগ ছাতকে নানান অায়োজনে উদয়ন রক্তদান সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন সতিনপো’র রডের ঘাই’য়ে রক্তাক্ত সত মা ছাতকে পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে থানা পুলিশের মতবিনিময় ছাতকে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত রোববার থেকে সারাদেশে ইন্টারনেট ও ক্যাবল টিভি সংযোগ তিন ঘণ্টা করে বিচ্ছিন্ন থাকবে দু’দফা বৈঠকের পর স্বাভাবিক হল সুনামগঞ্জ-সিলেটের অটো চলাচল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে যুক্তরাষ্ট্র ছাত্রলীগের আনন্দ সমাবেশ সিলেটের ফেঞ্চুগঞ্জে অপহরণ ও ধর্ষণ মামলায় গ্রেপ্তার যুবক ঘুষ-দুর্নীতি ঢাকতে উপ-সহকারী কর্মকর্তা রঞ্জনের নাটক সুনামগঞ্জের প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের চেষ্টা, থানায় অভিযোগ দায়ের ১৫ অক্টোবরের সমাবেশ সফল করার অাহব্বান মুফতি ক্বাসিমীর দোয়ারাবাজারে তৃতীয় শ্রেণীর কর্মচারী এখন কোটিপতি, নামগঞ্জ-সিলেটে সম্পদের পাহাড় আল্লামা মামুনুল হক ভারপ্রাপ্ত মহাসচিব নির্বাচিত, মুফতি ক্বাসীমীর অভিনন্দন কুলাউড়ার টিলাগাও এ তরুন সনাতনী সংঘ (টিএসএস) এর গুরুকুল জ্ঞানগৃগ (গীতাস্কুল) উদ্ভোদন
আমাদের জন্য “প্রত্যেক সংকট কিছু নতুন সম্ভাবনা নিয়ে আসে”

আমাদের জন্য “প্রত্যেক সংকট কিছু নতুন সম্ভাবনা নিয়ে আসে”

শেয়ার করুনঃ

 

ওয়াসিকা রহমান পারিসা :: আমরা যে বলি আমরা মানব জাতি চাইলে সব কিছুই করতে পারি! আদৌ কি সব সম্ভব আমাদের মানব জাতির দ্বারা ? আমার থেকে তো মনে হয় না।
সম্ভব হলে আমরা ধর্ষণ বন্ধ করতে পারতাম, প্রতিনিয়ত যে মেয়েরা রাস্তা ঘাটে যেকোনো জায়গায় হ্যারেসমেন্টের স্বীকার হতে হচ্ছে এইগুলো বন্ধ করতে পারতাম, মেয়েদের নিয়ে বেশির ভাগ ছেলেদের মনে – সমাজের মনে যে বিরূপ চিন্তা ভাবনা সেগুলো বদলাতে পারতাম, এই করোনা ভাইরাস আক্রান্ত আমরা বন্ধ করতে পারতাম, মানুষকে সচেতন করতে পারতাম, দুর্নীতি বন্ধ করতে পারতাম । কিন্তু আমরা তা পারিনাই। শুধু মাত্র এগুলো নয় এগুলো ছাড়াও আরো অনেক কিছু আছে যা আমাদের পক্ষে সম্ভব না ঠিক তাও না সম্ভব হয়ে উঠছে না।

আমাদের জন্য “প্রত্যেক সংকট কিছু নতুন সম্ভাবনা নিয়ে আসে।”
হুমম ঠিক। কারণ আমাদের যখন বড় কোনো ধরণের সংকট দেখা দেয় তখন দেখা যায় আমরা কে কি পারি আর না পারি।

সংকট মোকাবিলা করার জন্য আমাদের সব সময়ে প্রস্তুত থাকতে হবে কিন্তু প্রস্তুত থাকা সত্ত্বেও হয়তো আমরা অপারক কারণ একটাই দুর্নীতিবাজ মানুষ, বিকৃত মস্তিষ্কের মানুষ।

এখন পুরো পৃথিবীর জন্যে সবচেয়ে বড় সংকট হচ্ছে করোনা ভাইরাস মোকাবেলা করা।

এই করোনা ভাইরাস এর কারণে আজ পুরো বিশ্ব থমকে গেছে, বিশ্বের অর্থনীতি থমকে গেছে।সবাই গৃহ বন্দি হয়ে আছে।
আমাদের দেশে ঘরে বসে কাজ করা এই সুবিধাটি ছিল না কিন্তু এই করোনা ভাইরাস এর কারণে আমাদের এখন এই সুবিধাটিও হয়েছে।

শিক্ষার্থীদের আগে ক্লাস করার জন্য, পরীক্ষা দেয়ার জন্য স্কুল কলেজ যেতে হতো কিন্তু এখন আর যেতে হয় না সব কিছুই ইন্টারনেট এর মাধ্যমে হয়ে যাচ্ছে।

এটা আমাদের জন্য একটি সম্ভাবনা।
এইরকম একটা পরিস্থিতি আশার কারণেই আজ আমরা ঘরের বাহিরে না যেয়েও ইন্টারনেটের মাধ্যমে অনেক সমস্যার সমাধান করতে পারছি।
এটা কিন্তু আমাদের জন্য একটা বড় সাফল্যই বলা যেতে পারে।
কারণ হয়তো কোনো শিক্ষার্থী কিংবা কোনো চাকুরীজিবি তার নিজের কিংবা যেকোনো একটা সমস্যার কারণে অফিস অথবা বিদ্যালয় যেতে পারল না তখন কিন্তু তারা বাসায় বসেই তার কাজ এবং ক্লাস ইন্টারনেট এর মাধ্যমে করতে পারবে।

এখন ভবিষ্যতে যদি এইরকম ধরণের আরো সংকট হয় তাহলে কিন্তু আমাদের কাউকেই খুব একটা ক্ষতির মুখোমুখি হতে হবে না কারন একটাই এইরকম সমস্যার মুখোমুখি আমরা হয়েছি এবং তার মোকাবেলাও করেছি। তাই তখন আমাদের কারোরই খুব একটা সমস্যা হবে না।

শেয়ার করুন

Sylhet24Live.Com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY POS Digital