মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:৩২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
গৃহবধু ফুলেছা হত্যাকান্ডে দুই আসামীসহ ৭ জন কারাগারে ছাতকে মাতৃভাষা দিবস উপলক্ষে অনলাইন প্রেসক্লাবের অালোচনা সভা অনুষ্ঠিত সন্ত্রাসী সোহেল জেল হাজতে সিলেটের বাদাঘাটে বঙ্গবন্ধু গোল্ড কাপের উদ্বোধন ছাতকে চরেরবন্দ গ্রামবাসীর তাফসিরুল কুরআন মাহফিল সম্পন্ন মাতৃভাষা দিবসে ছাতক অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি অর্পণ ছাতকে চমক স্মৃতি ক্রিকেট ক্লাবের ফাইন্যাল ম্যাচ অনুষ্ঠিত দক্ষিণ সুনামগঞ্জে সনাতন ধর্মালম্বীদের পূজামন্ডবে দুস্কৃতিকারীদের হামলা ৩ রোহিঙ্গাসহ এক বাংলাদেশী নাগরিক আটক নবীগঞ্জে হিজরাদের হামলায় কাউন্সিলের ভাই আহত, সিলেট প্রেরণ।। আটক ১ ছাতকে একতা শিল্পী গোষ্ঠী’র কমিটি গঠন, পরিচালক জয়নাল, সহকারী পরিচালক ছোটন ছাতকে পালিত হলো উৎসর্গ ফাউন্ডেশন এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী ছাতকে রাত পোহালেই একতা শিল্পী গোষ্ঠী’র দায়িত্বশীল নির্বাচন অনুষ্ঠান নরসিংদীর হতে পালিয়ে আসা হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার তাহিরপুরে এক বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার
বিয়েকে সহজ করুন, জিনাকে কঠিন করুন

বিয়েকে সহজ করুন, জিনাকে কঠিন করুন

শেয়ার করুনঃ

 

বিয়ের মতো একটা পবিত্র জিনিস নিয়ে কেহ তামাসা করবেন না। প্রিয় নবীজি বলেছেন বিয়েকে সহজ করে দাও আর জিনাকে কঠিন করে দাও।আমার করছি ইহার উল্টো। অতচ নিজেকে মোসলিম দাবি করি। সমাজের কালচার দেখে মনে হয় পিতা মাথা কন্যা সন্তান জন্ম দিয়ে বড় অন্যায় করে ফেলেছেন। অতচ একটা কন্যা সন্তানের বিনিময়ে আল্লাহ জান্নাতে একটি ঘড় নির্মাণ করে দেন।আল্লাহর দেয়া সেই রহমতকে আমাদের সমাজ ব্যবস্থা গজবে পরিনত করেছে। প্রিয় নবিজি বলেছেন সাক্ষিরা ও গার্জিয়ানদের মাধ্যমে সিমিত পরি সরে বিয়ে সম্পর্ন করো এবং সামর্থ অনুসারে ওলিমা করো অতচ আমরা করি উল্টো, বিয়ে বর যাত্রী কয়েকশ বা হাজার না হলে হবেনা। আল্লাহ বলেছেন বিয়ে হালাল করার জন্য দেন মোহর দাও, প্রিয় নবিজি দেন মোহর দেবার নিয়ম দেখিয়েছেন, দেন মোহর হবে ছেলের সামর্থ্যের উপর আমার তার উল্টো কাবিনের নামে কয়েক লাখ টাকা চাপিয়ে দেই। আবার অনেকে কাবিনের ব্যবসা শুরু করে দিয়েছেন। নবিজি বলেছেন বিয়েতে অপচয় করবেননা কিয়ামতের দিন এই অপচয়ের হিসাব দিতে হবে আমরা করি তার উল্টো বিয়ের শাড়ির নামে একটা শাড়ির জন্য কয়েক হাজার বা লাখ করচ করিয়ে দেই বরের। গায়ে হলুদের নামে অন ইসলামিক কাজ করি। গহনার নামে রিন গ্রস্থ করাই। এর পড় রয়েছে ফিরা যাত্রার নামে আরো কয়েক হাজার টাকার খরচা। বিয়েতে হিয়র কাটা, ফার্নিচার, মটর সাইকেল, প্রাইভেট কার, বা নগদ টাকা নামের অনেক যৌতুক অতচ ইসলামের কোথাও এসব নেই। বরং ইসলাম ইহাকে হারাম বলেছে। উপহার দেয়া সুন্নত আর গ্রহণ করা ওয়াজিব। যদি কনের পিতা বা পক্ষ খুসি হয়ে কোন কিছু কন্যা কে বা জামাইকে উপহার দেন তাহলে গ্রহন করা উচিৎ। কিন্তু যদি কোন ভাবে কেহ এই উপহার দেবার জন্য হিংস দেন তাহলে এটা হারামের অন্তর ভুক্ত হবে। সামর্থ্য বানদের জন্য আল্লাহ চারটি বিয়ের অনুমতি দিয়েছেন যদি সব স্থীর ক্ষেত্রে সমতা রক্ষা করতে পারেন। অতচ আমরা তার উল্টো চারটি চারশোটি মেয়ের সাথে জিনা করতে পারেন স্থীদের আপত্তি নেই কিন্ত ২য় বিয়ের নাম সুনলেই ঘড়ে আগুন জ্বলে। স্বামি যদি ব্যবিচারে লিপ্ত হয়ে জাহান্নামে যায় তাহলে স্ত্রীও তাহার সঙ্গী হবে।তাই জাহান্নাম থেকে উভয়ে বাচতে হালাল পথে চলতে হবে এবং ইহার অনুমতি দিতে হবে।
অনেকে বলতে পারেন আমিয়ে এসব বলছি নিজেকি তাহা মেনেছি? হা আমি আমার জীবনে প্রয়োগ করেছি আর পড় বলছি।
আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত দান করুন, সঠিক বুঝ দান করুন এবং যে পথে চললে আল্লাহ ও আল্লাহর হাবিব খুসি হন সেই পথে পরিচালিত করুন। আমিন, ছুম্মা আমিন।

শেয়ার করুন

Sylhet24Live.Com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY POS Digital