বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১৮ নং ওয়ার্ডে শীত বস্ত্র বিতরণ প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১৮ নং ওয়ার্ডে শীত বস্ত্র বিতরণ চারদফা দাবীতে সিলেট সরকারি/বেসরকারি পলিটেকনিক শিক্ষার্থীরা ছাতকে মেয়রের সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন সচেতন যুব সমাজ শীতার্ত মানুষকে শীতবস্ত্র দান করা সওয়াবের কাজ- সালাম মাদানী ছাতকে অপরাজিত কাউন্সিলর তাপস চৌধুরী ছাতক পৌরসভায় কাউন্সিলর নির্বাচিত হলেন যারা ছাতকে চতুর্থ বারেরমতো মেয়র পদে কালাম চৌধুরী বিজয়ী ছাতক পৌরসভা নির্বাচনে ৫ স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী, ৬টি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ ছাতকে শেষ দিনের প্রচারনায় ব্যস্ত ছিলেন নৌকা-ধানের দুই মেয়র প্রার্থী ছাতক পৌর নির্বাচন, দুই প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে অভিযোগ মানুষের চূড়ান্ত লক্ষ্য হওয়া উচিত মানুষ হওয়া-এসপি মিজান ছাতকবাসী জিম্মিদশা থেকে মুক্তি পেতে চায়-পথসভায় মিজানুর রহমান চৌধুরী ছাতকে একতা বালু সমিতির নির্বাচন সম্পন্ন, সভাপতি সাহেদ, সম্পাদক খলিল
সরকারকে অসহযোগিতা করার অভিযোগ ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে

সরকারকে অসহযোগিতা করার অভিযোগ ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে

শেয়ার করুনঃ

 

বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে সরকারকে অসহযোগিতা করার অভিযোগ উঠেছে সুনামগঞ্জ জেলার ছাতক পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে। সরকারের অর্ধশতাধিক আদেশ লঙ্ঘনও করেছেন তিনি। এ নিয়ে স্থানীয় সরকার বিভাগ ক্ষুব্ধ। মেয়র কালামকে আত্মসর্মপণের জন্যে চিঠিও দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। অন্যথায় বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয়েছে পত্রে।

অনুসন্ধানে জানা গেছে, মেয়র আবুল কালাম চৌধুরীকে গত ২ সেপ্টেম্বর সুনামগঞ্জের স্থানীয় সরকারের উপ পরিচালক একটি পত্র লিখেছেন। পত্রের শুরুতেই অভিযোগ করে বলা হয়েছে জেলা উন্নয়ন সমন্বয় সভা, জুম কনফারেন্স ও মানবিক সহায়তা কার্যক্রমে অংশ গ্রহণ করছেন না মেয়র কালাম চৌধুরী।

এই পত্রে বলা হয়, গত ২৯ জুন সিলেট বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। এই সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার। ভিডিও কনফারেন্সে সংযুক্ত হতে মেয়র কালাম চৌধুরীকে যথা সময়ে জানানো হয়। এছাড়া ভিডিও কনফারেন্সের দিন একাধিকবার ফোন করে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হওয়ার অনুরোধ তরা হয়। কিন্তু আবুল কালাম চৌধুরী ওই ভিডিও কনফারেন্সে সংযুক্ত হননি।

পত্রে বলা হয়, ২৬ মার্চ থেকে দেশে লকডাউন শুরু হয়। লকডাউনের সময় মেয়র কালাম চৌধুরীকে মানবিক সহায়তা কার্যক্রম চালিয়ে যাওয়ার অনুরোধ করা হয়। কিন্তু কালাম চৌধুরী সরজমিনে এই কার্যক্রমে অংশ নেননি। একাধিকবার জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভাসহ জুম কনফারেন্সে মেয়ার কালাম চৌধুরীকে আমন্ত্রণ করা হয়। কিন্তু তাতে তিনি অংশ গ্রহণ করেননি।

পত্রে বলা হয়, ২০১৮-১৯ ও ২০১৯-২০২০ অর্থ বছরে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির ২২ টি সভা অনুষ্ঠিত হয়। এসব সভার একটিতেও মেয়র কালাম চৌধুরী অংশ গ্রহণ করেননি। ফলে ছাতক পৌরসভার জনস্বার্থ সংশ্লিষ্ট ও উন্নয়ন বিষয়ে কোনো আলোচনা করা সম্ভব হয়নি। যা অসদাচরণ ও দায়িত্বে অবহলোর শামিল। এসবের কারণ লিখিত জাবাব আকারে জানাতে বলা হয়েছে মেয়র কালাম চৌধুরীকে।

(বিজ্ঞপ্তি)

শেয়ার করুন

১০

Sylhet24Live.Com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY POS Digital