বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১৮ নং ওয়ার্ডে শীত বস্ত্র বিতরণ প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১৮ নং ওয়ার্ডে শীত বস্ত্র বিতরণ চারদফা দাবীতে সিলেট সরকারি/বেসরকারি পলিটেকনিক শিক্ষার্থীরা ছাতকে মেয়রের সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন সচেতন যুব সমাজ শীতার্ত মানুষকে শীতবস্ত্র দান করা সওয়াবের কাজ- সালাম মাদানী ছাতকে অপরাজিত কাউন্সিলর তাপস চৌধুরী ছাতক পৌরসভায় কাউন্সিলর নির্বাচিত হলেন যারা ছাতকে চতুর্থ বারেরমতো মেয়র পদে কালাম চৌধুরী বিজয়ী ছাতক পৌরসভা নির্বাচনে ৫ স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী, ৬টি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ ছাতকে শেষ দিনের প্রচারনায় ব্যস্ত ছিলেন নৌকা-ধানের দুই মেয়র প্রার্থী ছাতক পৌর নির্বাচন, দুই প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে অভিযোগ মানুষের চূড়ান্ত লক্ষ্য হওয়া উচিত মানুষ হওয়া-এসপি মিজান ছাতকবাসী জিম্মিদশা থেকে মুক্তি পেতে চায়-পথসভায় মিজানুর রহমান চৌধুরী ছাতকে একতা বালু সমিতির নির্বাচন সম্পন্ন, সভাপতি সাহেদ, সম্পাদক খলিল
অনলাইন পত্রিকা নিয়ে বাংলাদেশ আশার আলো দেখছে–অধ্যাপক জাকির

অনলাইন পত্রিকা নিয়ে বাংলাদেশ আশার আলো দেখছে–অধ্যাপক জাকির

শেয়ার করুনঃ

বিশেষ প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট মহানগর শাখার সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন, অনলাইন পত্রিকা নিয়ে বাংলাদেশ আশার আলো দেখছে। এই প্যানডামিকের সময় যখন পৃথিবীর সকল প্রিন্ট মিডিয়া বন্ধ ছিল তখন অনলাইন গণমাধ্যম এক সেকেন্ডের জন্যও বন্ধ হয়নি। অনলাইনের মাধ্যমেই প্রতিনিয়ত আমরা তথ্য আদান-প্রদান করতে পেরেছি।পৃথিবীর কোথায় কি ঘটছে জানতে পেরেছি।তিনি বলেন, সিলেট সহ বাংলাদেশের প্রিন্ট মিডিয়া এসময় বন্ধ ছিল। পৃথিবীর কোথাও মুদ্রিত আকারে পত্রিকা বের করা সম্ভব হয়নি। এসময়ে অনলাইন গণমাধ্যমই সংবাদ ও অন্যান্য কাজে মুখ্য ভূমিকা রেখেছে। আর আমাদের দেশ বিশ্বপ্রযুক্তির ধারাবাহিকতায় চলেছিল বলেই তা সম্ভব হয়েছিল। তিনি বলেন, আওয়ামীলীগের নির্বাচনী মেনিফেস্টোতে ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার ছিল।এর সুফল এখন আমরা সকলেই পাচ্ছি।

অধ্যাপক জাকির হোসেন গতকাল (২১ ডিসেম্বর) সোমবার সন্ধ্যায় অনলাইন নিউজ পোর্টাল সিলেটের খবর ২৪.কম এর ১০ম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত এক “সুহৃদ আড্ডা ও বিজয়ের ৪৯ বছর পেরিয়ে” শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।।

সিলেটের খবর ২৪.কম এর সম্পাদক ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ -সভাপতি গোলজার আহমদ হেলালের সভাপতিত্বে ও পোর্টালের বার্তা সম্পাদক, সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য জুনায়েদুর রহমানের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি আশি’র দশকের শক্তিমান কবি ও ঔপন্যাসিক মুহিত চৌধুরী, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি ও সিলেটের  এপিপি এডভোকেট শাহজাহান চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ,সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য ও  কানাইঘাট প্রেসক্লাব সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (নগর বিশেষ শাখা) সুদীপ দাস, সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সম্পাদক তাওহীদুল ইসলাম, সিলেটের হালচাল পত্রিকার প্রধাান সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য জামাল উদ্দিন, সাপ্তাহিক জকিগঞ্জের ডাক পত্রিকার সম্পাদক রায়হান আহমদ।

সিলেট অনলাইন প্রেসক্লাবের ড. রাগীব আলী মিলনায়তনে অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পোর্টালের নির্বাহী সম্পাদক ইঞ্জিনিয়ার এহসানুল হাসান খান রেজা।অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য ডেইলী বিডিনিউজ ডট নেটের সম্পাদক ফারহানা বেগম হেনা,জাতীয় অনলাইন পোর্টাল নিরাপদ নিউজের সিলেট ব্যুরো প্রধান জহিরুল ইসলাম মিশু,নিউজ এ এর সম্পাদক এম এ ওয়াহিদ চৌধুরী, সিলেটের খবর ২৪.কম এর স্টাফ রিপোর্টার তানভীর আহমদ জাকির, শেখ জাবেদ আহমদ,  জাতীয় অনলাইন পোর্টাল দ্যা ডেইলি ক্যাম্পাস এর সিলেট প্রতিনিধি ডি এইচ মান্না প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য ও সিলেটের খবর২৪.কম এর সহকারী সম্পাদক মাজহারুল ইসলাম সাদী,  দৈনিক আলোকিত সিলেটের স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলমগীর,সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য ও বিডিসিলেট নিউজের সম্পাদক মাহমুদ খান,  সিলেটের খবর২৪.কম এর ক্রাইম রিপোর্টার ও জাতীয় দৈনিক বিশ্বমানচিত্রের সিলেট প্রতিনিধি এম এ হান্নান চৌধুরী, ডেইলি সিএন বাংলার স্টাফ রিপোর্টার নুরুল আলম আলমাস, দ্যা আর্থ অফ অটোগ্রাফ সম্পাদক আব্দুল কাদির জীবন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক জাকির হোসেন সাংবাদিকতার মূল ধারায় সম্পৃক্ত থেকে কাজ করতে অনলাইন গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানান। সংবাদে মানুষের আস্থা ধরে রাখতে হলে মূল ধারার সাংবাদিকতা করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুকে সৃষ্টি করেছেন সাংবাদিকরা।তারা বঙ্গবন্ধু কে হাইলাইটস করতেন। সাংবাদিকরা সে সময়ে বঙ্গবন্ধুর কার্যক্রমকে পত্রিকার পাতায় ফুটিয়ে তুলে তুলে তাঁকে জাতির পিতায় পরিণত করেছেন।সাংবাদিকদের প্রচেষ্টার মাধ্যমেই জাতীয় মুক্তি আন্দোলনের নেতা তৈরী হয় উল্লেখ করে তিনি বলেন, তোফাজ্জল হোসেন মানিক মিয়া, জহুর হোসেন চৌধুরী, মনসুর আলী, সন্তোষ দা’র মতো বরেণ্য সাংবাদিকরা বঙ্গবন্ধুর পেছনে ছিলেন বলেই তিনি সাহসী হতে পেরেছিলেন। অধ্যাপক জাকির বলেন, আওয়ামীলীগে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও মাওলানা আব্দুর রশিদ তর্কবাগীসের মতো নেতা ছিলেন। আওয়ামীলীগ কখনো ইসলামের বিরোধী নয়। আজ যারা ইসলাম ইসলাম বলে আওয়ামীলীগ কে ইসলাম বিরোধী করতে চায় তারা অন্য একটি রাষ্ট্রের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। সেই পরাজিত অপশক্তির অপমৃত্যু ঘটেছে ১৯৭১ সালে।

অধ্যাপক জাকির আরো বলেন, বাংলাদেশ এখন অগ্রগতির মহাসড়ক ও টেকসই উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাওয়ার এ পদযাত্রায় সবাইকে এগিয়ে আসতে হবে।

শেয়ার করুন

১০

Sylhet24Live.Com কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY POS Digital